চাকরি প্রার্থী হবে চাকরিদাতা স্লোগানকে সামনে রেখে তরুণদেরকে সৃজনশীল উদ্যোগ নিয়ে উদ্যোক্তায় পরিণত করতে ২০০৭ সাল থেকে কাজ করছে বাংলাদেশ ইয়ুথ এন্টারপ্রাইজ এডভাইস এন্ড হেল্পসেন্টার – বি’ইয়া। উদ্যোক্তাদের উন্নয়নে নানান কার্যক্রমের একটি অংশ নিয়মিত মেলা আয়োজন করা।

আজ শনিবার ধানমন্ডি ২৭- এ উইমেন্স ভলান্টারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) মিলানায়তনে সকাল ১১ঃ৩০ মিনিটে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ইয়ুথ এন্টারপ্রাইজ অ্যাডভাইস এন্ড হেল্পসেন্টারের (বি’ইয়া) ডিরেক্টর প্রফেসর সৈয়দ ফখরুল হাসান মুরাদ।

উদ্বোধন কালে তিনি বলেন- উদ্যোক্তাদের তৈরি এই পণ্য মেলা উদ্যোক্তাদের জন্য এক মিলনমেলা। এখানে উদ্যোক্তারা একে অন্যের সাথে পরিচিত হবার সুযোগ পায় এবং তাদের ব্যবসায় সম্পর্কিত বিভিন্ন তথ্য আদান-প্রদান করতে পারে। বর্তমানে মেলাগুলো ক্ষুদ্র পরিসরে আয়োজন করলেও ভবিষ্যতে তা জাতীয় পর্যায়ে আয়োজন করার আশা ব্যক্ত করেন।

ইয়ুথ বিজনেস ইন্টারন্যাশনাল এর গ্লোবাল নেটওয়ার্ক এর সদস্য হিসেবে প্রশিক্ষণ, মেন্টরিং প্রভৃতি বিষয়ে ওয়াইবিআই এর প্রতক্ষ ও পরোক্ষ সহযোগিতায় কাজ করছে বি’ইয়া।

এবারের পণ্য মেলায় মোট ৪৮ জন তরুণ উদ্যোক্তা অংশগ্রহণ করেছেন। তাদের তৈরি খাদ্যপণ্য, বুটিকস, হ্যান্ডি ক্র‍্যাফট, চামড়াজাত পণ্য, হোম ডেকর, পাট ও পাটজাত পণ্য, জুয়েলারি, ইলেকট্রনিকস ও গৃহস্থালী পণ্যসহ নানা ধরনের পণ্য প্রদর্শিত ও বিক্রয় করা হবে।

‘তরুণ উদ্যোক্তাদের পণ্য মেলা’র টেলিভিশন ব্রডকাস্ট পার্টনার- উদ্যোক্তা চ্যানেল আই , অনলাইন পার্টনার বার্তা বাজার ও উদ্যোক্তা বার্তা, এসএমই অনলাইন মার্কেট পার্টনার ঐক্য ডটকমডট বিডি এবং এসএমই অফলাইন মার্কেট পার্টনার ঐক্য স্টোর।

চার দিনব্যাপী এ মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং মেলাটি সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বার্তাবাজার/কে.জে.পি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X