Fri. Dec 6th, 2019

BD24Time

২৪ ঘন্টা বাংলা সংবাদ

চট্টগ্রামের শিল্পকলায় ৬ বিষয়ে ভর্তি ফরম বিতরণ ২৬ ডিসেম্বর থেকে

1 min read

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রশিক্ষণ কোর্সের ২০২০ সালে প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদন ফরম বিতরণ ও জমা নেওয়ার দিনক্ষণ ঘোষণা করা হয়েছে।

ফরম বিতরণ করা হবে ২৬ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত। অন্যদিকে ফরম জমা নেওয়া হবে ২৭ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল তিনটার মধ্যে। ফরমের মূল্য ১০০ টাকা। একজন শিক্ষার্থী শুধু একটি বিষয়েই ভর্তি হতে পারবে। যেসব কোর্সে ভর্তি করা হবে—

শিশু বিভাগ (২ বছর মেয়াদ)
বিষয় : সঙ্গীত, নৃত্য, চারুকলা ও আবৃত্তি
এই চারটি বিষয়ে ভর্তি হতে পারবে ৬ থেকে ১১ বছর বয়সীরা। বাষির্ক কোর্স ফি হবে এক হাজার ৭০০ টাকা।

সাধারণ বিভাগ
বিষয়: সঙ্গীত, নৃত্য, তবলা, নাট্যকলা, চারুকলা ও আবৃত্তি
এই ছয় বিষয়ে ভর্তি হতে পারবে সবনিম্ন ১২ থেকে সর্বোচ্চ ৩০ বছর বয়সীরা। প্রতিটি বিষয়ের জন্য বছরে লাগবে দুই হাজার টাকা করে। এর মধ্যে সঙ্গীত, নৃত্য, তবলা, নাট্যকলা বিষয়ের মেয়াদ ৪ বছর করে। অন্যদিকে চারুকলা বিষয়ের মেয়াদ ৩ বছর এবং আবৃত্তি বিষয়ের মেয়াদ দুই বছর।

ফরমের সঙ্গে যা লাগবে
ভর্তি ফরমের সঙ্গে নির্ধারিত স্থানে সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুটি ছবি ছাড়াও জমা দিতে হবে জন্মনিবন্ধন অথবা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।

সাক্ষাৎকার ও ভর্তি পরীক্ষা
শিশু বিভাগের চারুকলা, সঙ্গীত, নৃত্য আবৃত্তি বিষয়ের সাক্ষাৎকার ও ভর্তি পরীক্ষা ৩ জানুয়ারি। সাধারণ বিভাগের সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি বিষয়ের সাক্ষাৎকার ও ভর্তি পরীক্ষা ৮ জানুয়ারি। সাধারণ বিভাগের চারুকলা, তবলা ও নাটক বিষয়ের সাক্ষাৎকার ও ভর্তি পরীক্ষা ৯ জানুয়ারি।

ক্লাস হবে যখন
শিশু বিভাগের ক্লাস চলবে প্রতি শুক্রবার সকালবেলা।
সাধারণ বিভাগের ক্লাস চলবে সপ্তাহে দুই দিন, বিকেলে।

সিপি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© bd24time.com 2017-19 All rights reserved. | Newsphere by AF themes.