রেল মন্ত্রণালয়ের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সেবা ও নিরাপত্তার বিষয়ে নজরদারি বাড়াতে সারাদেশে শুরু হয়েছে এক সপ্তাহব্যাপী ‘সেবা ও নিরাপত্তা সপ্তাহ’।

এ উপলক্ষে বুধবার (৪ ডিসেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে এ কর্মসূচির উদ্বোধন করেন রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মো. মিজানুর রহমান। চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক বোরহান উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পূর্বাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত মহা-ব্যবস্থাপক সাহাদাত আলী।

এ সময় রেল যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানান ও স্টেশনগুলো পরিদর্শন করেন রেলওয়ে কর্মকর্তারা। যাত্রীদের সাথে কথা বলেন ও বিভিন্ন অভিযোগ শোনেন। পূর্বাঞ্চল রেলওয়েতে চলমান সমস্যাগুলো কীভাবে সমাধান করা যায়—এসব বিষয়ে বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের সাথে আলোচনা করেন রেলওয়ে কর্মকর্তারা।

সপ্তাহব্যাপী এ উদ্যোগে নিরাপত্তা সংক্রান্ত বিষয়গুলো নিশ্চিত করতে নেয়া হয়েছে অপারেটিং স্টাফদের দক্ষতা ও যোগ্যতা যাচাইয়ের উদ্যোগ, ট্রেন দুর্ঘটনা প্রতিরোধ করতে কার্যকর ব্যবস্থা নিশ্চিত করা, সকল শ্রেণির ট্রেনের শিডিউল নিশ্চিত করাসহ আরও ১১ উদ্যোগ নেওয়া হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন পূর্বাঞ্চলে রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী মো. মিজানুর রহমান, প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী অসীম কুমার তালুকদার, আরএনবি চিফ কমান্ড্যান্ট মো. ইকবাল হোসেন প্রমুখ।

এএ/এসএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X